সোমবার, ৩১ মে, ২০১০

♫ মেঘেদের মিনারে, দিগন্তের কিনারে বাদল

মেঘেদের মিনারে, দিগন্তের কিনারে বাদল

আঁধার করেছে আবার আমার এই ঘর

পৃথিবী আমার পরেছে আবার দু’চোখে কাজল

বাদলের কাজলে …

আকাশের গায় কিসের ছায়া ছড়ায় হাওয়া

ছোট্ট এ ঘর তার দু’চোখে নিভে যাওয়া

কোথা থেকে ভিজে সে বাতাস নিজেই এলো

আমাকে জড়ালো …

এমনই আঁধার কখনও ছিলো এ পাজরে

আবছা আলোয় সে ছিলো অতীতের আদরে

সে তীর ভুলো এ বাতাস ওড়ালো আবার

আমাকে জড়ালো

মেঘেদের মিনারে দিগন্তের কিনারে বাদল

আধার করেছে আমার এ ঘর

পৃথিবী আমার পরেছে আবার দু’চোখের কাজল

গানঃ শুভমিতা

---

গানটা কয়েকবার টানা শুনলাম। মাঝে মাঝে কোন কারণের তোয়াক্কা ছাড়াই যে কোন গানে মিশে যেতে ভালো লাগে। গান শুনলে, তার কথামালা ভালো লাগলে নেটে খুঁজতে ভালো লাগে। না পেলে নিজেই লিখে ফেলার চেষ্টা করি। ভালো লাগে।

কোথা থেকে ভিজে সে বাতাস নিজেই এলো

আমাকে জড়ালো …


এই লাইনে আবেগটা যেন ছুঁয়ে যায়…

1 টি মন্তব্য:

  1. মেঘেদের মিনারে দিগন্তের কিনারে বাদল
    আঁধার করেছে আবার আমার এই ঘর।।
    পৃথিবী আমার পড়েছে আবার দুচোখে কাজল
    বাদলের কাজলে

    মেঘেদের মিনারে দিগন্তের কিনারে বাদল
    আঁধার করেছে আবার আমার এই ঘর

    আকাশের গায়ে কিসের ছায়া ছড়ায় হাওয়া
    ছোট্ট এ ঘর তার দুচোখে রোদ্দুর নিভে যাওয়া।।
    কোথা থেকে ভিজে সে বাতাস নিজেই এলো
    আমাকে জড়ালো

    মেঘেদের মিনারে দিগন্তের কিনারে বাদল
    আঁধার করেছে আবার আমার এই ঘর

    এমনি আঁধার কখনও ছিল এ পাঁজরে
    আবছা আলোয় সে ছিল অতীতের আদরে।।
    স্মৃতির সেই ধুলো এ বাতাস ওড়ালো আবার
    আমাকে জড়ালো

    মেঘেদের মিনারে দিগন্তের কিনারে বাদল
    আঁধার করেছে আবার আমার এই ঘর

    পৃথিবী আমার পড়েছে আবার।।দুচোখে কাজল
    বাদলের কাজলে

    মেঘেদের মিনারে দিগন্তের কিনারে বাদল
    আঁধার করেছে আবার আমার এই ঘর
    আঁধার করেছে আবার আমার এই ঘর
    আঁধার করেছে আবার আমার এই ঘর।

    উত্তরমুছুন